আগামী ১৫ জুন অনুষ্ঠিত হবে বাঁশখালীর ১৪টি ইউনিয়নের নির্বাচন। নির্বাচনকে সামনে রেখে আচরণবিধি নিশ্চিত করতে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হচ্ছে।

বাঁশখালী উপজেলা সহকারী কমিশনার (ভুমি) ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট খন্দকার মাহমুদুল হাসানের নেতৃত্বে ৩১ মে বাহারছড়া, কালীপুর, বৈলছড়ি ও কাথরিয়া ইউনিয়নে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়।

এ সময় আচরণবিধি ভঙ্গ ৫ প্রার্থীকে ৪০ হাজার টাকা জরিমানা করা হয়। তাদের মধ্যে বাহারছড়ায় এক প্রার্থীকে ১০ হাজার টাকা, কালীপুরে দুই প্রার্থীকে ৫ হাজার টাকা করে ১০ হাজার জরিমানা করা হয়। গতকাল রাত ৯টার দিকে সরলের দুই ইউপি সদস্য প্রার্থীর সিএসজি টেঙি আটক এবং ১০ হাজার টাকা করে ২০ হাজার টাকা জরিমানা করা হয়। সব মিলে জরিমানা করা হয় ৪০ হাজার টাকা। এছাড়া আচরণবিধি বহির্ভূত পোস্টার, ব্যানার ও তোরণ অপসারণ করা হয়। সুষ্ঠু ও শান্তিপূর্ণ নির্বাচনের স্বার্থে এ অভিযান অব্যাহত থাকবে বলে জানান বাঁশখালী উপজেলা নির্বাহী কর্মকর্তা সাইদুজ্জামান চৌধুরী।

এদিকে মনোনয়ন যাচাই বাছাইরের দিন বাতিল হওয়া গন্ডামারা ইউনিয়নের সাবেক চেয়ারম্যান মাওলানা আরিফ উল্লাহ হাই কোর্টের মাধ্যমে গত রোববার প্রার্থিতা ফিরে পান। গতকাল বাঁশখালী নির্বাচন অফিস থেকে তাকে ঘোড়া প্রতীক বরাদ্দ দেওয়া হয় বলে জানান বাঁশখালী উপজেলা নির্বাচন কর্মকর্তা মুহাম্মদ ফয়সাল আলম। গন্ডামারা ইউনিয়নে এখন চেয়ারম্যান প্রার্থী ৭ জন।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।