এস কে সাগর

ঈদ উপলক্ষে সব সময়ই আলাদা রকম ব্যস্ততা থাকে সংগীতাঙ্গনের মানুষদের। গানের সঙ্গে যুক্ত সবাই ঈদে নতুন গান উপহার দিতে চেষ্টা করেন শ্রোতাদের। ঈদুল ফিতরে শামীম মাহমুদের সময়ের দাবি নামক একটি ভিন্ন সুরের নতুন গান প্রকাশ করেছে ফোকাস মাল্টিমিডিয়া।

জানাযায়, ছোট বেলা থেকেই শিল্পী হবার স্বপ্ন দেখতেন শামীম মাহমুদ। গান পাগল ছেলেটি ২০০৫ সালে কন্ঠশিল্পী হওয়ার সুপ্ত ইচ্ছা নিয়ে ঢাকায় এসে কবি নজরুল কলেজে ভর্তি হবার পর তখনকার অডিও যুগের এ সোনালী সময়ে শিল্পী হবার স্বপ্ন পূরণ করতে প্রায়ই সময় পাটুয়াটুলিতে বিভিন্ন অডিও কোম্পানির সামনে ঘুরঘুর করতো । যদি সুযোগ মিলে। যখন সে বুঝতে পারেন লাখ টাকা খরচ করে ক্যাসেট বের করার মত নিন্মমধ্যবিত্বের জন্য বিলাসীতা ছাড়া কিছুই না।

সংগীতাঙ্গনে সুর সাধনায় নিজেকে যোগ্য হিসেবে গড়ে তুলতে দিনের পর দিন না খেয়ে, শূন্য পকেটে জুতোর তলা ক্ষয় করে চেষ্টা চালিয়ে গেছেন সঙ্গীত জগতে নিজেকে প্রতিষ্ঠিত করার লক্ষ্যে।

তারপর ২০১২ সালে গীতিকার হিসেবে মিউজিক ক্যারিয়ার শুরু। শামীম মাহমুদের কথা,সুর, সঙ্গীতায়োজনে নিজ প্রতিষ্ঠান থেকে একের পর এক বাংলাদেশের অনেক জনপ্রিয় কণ্ঠশিল্পীদের মধ্যে আসিফ আকবর,ইমরান,এস আই টুটুল,ডলি সায়ন্তনি,পলাশ,রিজিয়া পারভীন, ইমন খান,প্রতিক হাসান,বেলাল খান, পুলক, ক্লোজ আপ ওয়ান রাজিব,অবন্তি সীথি,(ক্লোজ আপ ওয়ান ও সারেগামাপা) ,কর্নিয়া, কনা,নির্ঝর,রোমানা ইতি (সেরা কন্ঠ ও সারেগামাপা),সাবরিনা সাবা ও ফারাবিসহ নবীন- প্রবিন সহ শতাধিক শিল্পী গান উপহার দিয়েছেন দর্শক ও শ্রোতাদের।

তার নিজ প্রতিষ্ঠান স্টুডিও স্বপ্ন’র মাধ্যমে নতুন নতুন শিল্পীদের ভালো মানের মৌলিক বাংলা গান শ্রোতাদের উপহার দিবেন বলে তিনি জানান।

জীবন যুদ্ধে হার না মানা শামীম মাহমুদ আজকে একজন সফল গীতিকার, সুরকার ও সঙ্গীত পরিচালক।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।