বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মবার্ষিকী উপলক্ষে ১৭ই মার্চ বৃহস্পতিবার চট্টগ্রাম বন্দর পূর্ব কলোনি মাদ্রাসা মাঠে জাতীয় শিশু দিবস উদযাপন পরিষদের উদ্যোগে শিশু কিশোরদের নিয়ে দিনব্যাপী নানা প্রতিযোগিতা মূলক অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে।

সাবেক ছাত্রনেতা ফরহাদ আবদুল্লাহর সভাপতিত্বে ও সাজিবু ইসলম সজিব ও আবু নাসের জুয়েলের পরিচালনায় এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, বাংলাদেশ আওয়ামী যুবলীগ কেন্দ্রীয় কমিটির সাবেক সদস্য দেবাশীষ পাল দেবু।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, চট্টগ্রাম বন্দর ( সি বি এ)র সাধারণ সম্পাদক নায়েবুল ইসলাম ফটিক।

বক্তব্য রাখেন চট্টগ্রাম মহানগর যুবলীগ নেতা আনিফুর রহমান লিটু,প্রফেসার নুরুন্নবী পারভেজ,শিক্ষক বায়েজিদ হোসেন, আমির হোসেন, জামিল আহমেদ মিলন,এফ এইচ চৌধুরী বাদল,আক্তারুজ্জামান ময়না,সালাউদ্দিন বাবর, মাহামুদুর রহমান বাপ্পি, আনিসুর রহমান শরীফ,হৃদ্য় দাশ,সজীব কান্তি দাশ,সৈয়দ সুলতান ফাহিম, রিফাত,জামাল, আবিদ হাসান, নুরইসলাম রিয়াদ, রবিউল আলম,।
আরো উপস্থিত ছিলেন, জহির রায়হান, সালাউদ্দীন, নুরুল ইসলাম রাসেল,যুবায়ের হোসেন অভি, হানিফ রমজান আলী, রোকন উদ্দিন চৌধুরী, কৌশিক রায়, সাহাবউদ্দীব,জামাল, মোঃ ইসমাইল, রায়হান,অনন্ত আহমেদ, শুভ,সৌরভ প্রমুখ।

অনুষ্ঠানের শুরুতে পবিত্র কুরআন তেলওয়াত করেন ছাত্র নেতা রবিউল আলম।

বিজয়ী প্রতিযোগীদের পুরষ্কার হিসেবে ক্রেস্ট ও বঙ্গবন্ধুর অসমাপ্ত আত্মজীবনী গ্রন্থ প্রদান করা হয়।

প্রধান অতিথির বক্তব্যে যুবলীগ নেতা দেবাশীষ পাল দেবু বলেন, “সাগরের বিশালতা আর হিমালয়ের দৃঢ়তার মিশেলে বাংলার খোকা বঙ্গবন্ধু শিশু কিশোরদের জন্য অনুকরণীয় আদর্শ। বাংলার জল হাওয়া গায়ে মেখে, বাঙালির স্বাধীনতার স্বপ্ন বুকে ধারণ করে, অমিত তেজ আর সাহসে পাক হানাদার বাহিনীর বিরুদ্ধে লড়ে আজকের শিশুদের জন্য এই সুন্দর স্বাধীন বাংলাদেশ সৃষ্টির মূল স্বপ্ন দ্রষ্টা জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। তিনি শুধু স্বপ্ন দেখেননি, সেই স্বপ্নের সফল বাস্তবায়নের জন্য জেল, জুলুম, ফাঁসির মঞ্চ কোন কিছুর সামনেই মাথা নত করেননি। তাই আজকের শিশুদের জাতির জনকের জীবন থেকে দেশ গড়ার প্রেরণা ধারণ করে এগিয়ে যেতে হবে বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলার অভিমূখে। তবেই এই মহান পুরুষ এর জন্ম বার্ষিকী পালন সার্থক হবে।”

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।