বাংলার ঐতিহ্য ও সংস্কৃতির সমৃদ্ধের ইতিহাস রক্ষায় সরকারের পাশাপাশি প্রজন্মকে এগিয়ে আসার আহবান জানিয়েছেন দৈনিক চট্টগ্রাম প্রতিদিনের উপদেষ্টা সম্পাদক ও প্রকাশক আয়ান শর্মা।

শুক্রবার (১৪ এপ্রিল) কাট্টলীর ছোট কালিবাড়ি আর এম মডেল একাডেমিতে কাট্টলী স্পেশালম্যান রিক্রিয়েশন ক্লাবের (কেসমার্ক) উদ্যোগে ও প্রজন্ম কাট্টলীর সমন্বয়ে বর্ষবরণ উৎসব অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, একাত্তরের পরাজিত শক্তি ও মৌলবাদ গোষ্ঠীর শেকড় একেবারেই নির্মূল হয়নি। তারা যাতে আমাদের নতুন প্রজন্মকে বিকৃত ইতিহাস শেখাতে না পারে এজন্য আমাদের পারিবারিক ও সামাজিকভাবে সক্রিয় ভূমিকা রাখতে হবে।

বাংলা—বাঙালির ইতিহাস ও ঐতিহ্যের ধারাবাহিকতা রক্ষায় উত্তর কাট্টলীর সামাজিক সংগঠন কেসমার্ক ও প্রজন্ম কাট্টলীর সঙ্গে সংশ্লিষ্টের সকলে ভূমিকার প্রশংসাও করেন দৈনিক চট্টগ্রাম প্রতিদিনের উপদেষ্টা সম্পাদক ও প্রকাশক।

অনুষ্ঠানের প্রধান বক্তা চট্টগ্রাম সিটি কর্পোরেশনের কাউন্সিলর তছলিমা নুরজাহান রুবী বলেন, সামাজিক অবক্ষয় রোধে কেসমার্কের সংগঠকদের ভূমিকা অনন্য। দীর্ঘদিন ধরে সামাজিক, শিক্ষা, সংস্কৃতি ও ধর্মীয় চর্চার মাধ্যমে প্রজন্মকে ঐক্যবদ্ধ করে রেখেছেন।

বাংলা নতুন বছরে সবাইকে শুভেচ্ছা জানিয়ে এই নারী কাউন্সিল বলেন, সামাজিক অবক্ষয় থেকে আমাদের প্রজন্মকে বাঁচাতে মা বাবাকেও ভূমিকা রাখতে হবে। প্রাতিষ্ঠানিক শিক্ষার পাশাপাশি পারিবারিক শিক্ষার ওপর গুরুত্ব দিতে মা বাবাদের প্রতি আহবান জানান তিনি।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।