বাংলাদেশ জুয়েলার্স সমিতি (বাজুস) চট্টগ্রাম জেলা শাখার আসন্ন দ্বি বার্ষিক কার্যকরি পরিষদের নির্বাচন ২০২২-২০২৩ আগামী ২৩ ডিসেম্বর। নির্বাচনে মৃনাল,সূধীর ও প্রনব সম্মীলিত পরিষদকে বিপুল ভোটে জয়যুক্ত করতে ভোটারদের নিকট আহ্বান জানান বাংলাদেশ জুয়েলারি সমিতি (বাজুস) চট্টগ্রাম শাখার সাবেক মহানগর সহ-সভাপতি লায়ন প্রনব সাহা।

চলমান জাতীয় দূর্যোগ করোনাকালীন সময়ে চট্টগ্রামের স্বর্ণ ব্যাবসায়ীদের রক্ষার্থে সকল জুয়েলারি দোকানের সিটি কর্পোরেশন ট্যাক্স, ট্রেড, ডিলিংস সহ সকল ভ্যাট মওকুফ,রেশন কার্ডের ব্যবস্থা,প্রণোদনা এবং প্রশাসনিক জটিলতা বন্ধের দাবি জানান তিনি। ভয়াবহ করোনা পরিরিস্থিতি এখনও সামলে উঠতে পারেনি জুয়েলারি ব্যবসায়িগণ,কর্মচারি ও স্বর্ণশিল্পীরা। মানবেতর দিন কাটাচ্ছেন এ পেশায় জড়িত লোকজন ও তাদের পরিবারকে।

বাজুস’র আসন্ন দ্বি বার্ষিক কার্যকরি পরিষদের নির্বাচনে মৃনাল,সূধীর ও প্রনব সম্মীলিত পরিষদ জয়যুক্ত হলে নির্বাচনী প্রতিশ্রুতি শতভাগ বাস্তবায়নের চেষ্টা অব্যাহত থাকবে পাশাপাশি আগামী প্রজন্মকে প্রাতিষ্ঠানিক একটি গুছানো বাংলাদেশ জুয়েলার্স সমিতি (বাজুস) চট্টগ্রাম জেলা শাখা উপহার দেয়া হবে বলে জানান বাজুস নেতা প্রনব সাহা।

দেশের উন্নয়ন, বেকারত্ব দূরীকরণসহ জুয়েলারি সমিতির সুদিন ফিরিয়ে আনতে একটি আধুনিক ও সু-সংগঠিত জুয়েলারি সমিতির কোন বিকল্প নেই। তবে বর্তমান সময়ে জুয়েলারি সমিতির বিভিন্ন সমস্যার মধ্যে উল্লেখযোগ্য সমস্যা হচ্ছে ৫% ভ্যাট কমিয়ে ১.৫% ভ্যাট নির্ণয় করা, প্রসাশন কতৃক স্বর্ণসহ যদি কাউকে আটক করা হয় এবং স্বর্ণ উদ্ধার করা হয় তাকে আসামি না করে যেহেতু স্বর্ণ উদ্ধার করা হয়েছে তাই আটককৃত ব্যক্তিকে আসামি না করে রাজস্বাক্ষী করা হলে নানা জটিলতা ও হয়রানি থেকে বেঁচে যাবে অনেক পরিবার, ব্যবসা পরিচালনা করতে স্বল্প সুদে ঋণের ব্যবস্থা করার জন্য প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করেন জুয়েলারি সমিতি (বাজুস) চট্টগ্রাম শাখার সাবেক মহানগর সহ-সভাপতি লায়ন প্রনব সাহা।
উল্লেখ্য করোনা কালীন সময়ে কঠোর লকডাউনে যখন জুয়েলারি ব্যবসায়িগণ,কর্মচারি ও স্বর্ণশিল্পীরা মানবেতর দিন কাটাচ্ছিল তখন নিজেদের জীবনের ঝুঁকি নিয়ে মৃনাল ও প্রনব পরিষদ সবার ঘরে ঘরে খাদ্য সামগ্রী পৌঁছে দিয়ে নজির বিহীন দৃষ্টান্ত স্থাপন করেন। তাছাড়া প্রনব সাহা তার ব্যক্তিগত উদ্যোগে বছর জুড়ে একের পর এক মানবতার কল্যাণে কাজ করে যাচ্ছেন। তার আরেকটি উল্লেখযোগ্য মানবিক কার্যক্রম করোনা পরিস্থিতিতে শতাধিক ভাড়াটিয়ার ঘর ভাড়া মওকুফ।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।