চট্টগ্রাম নগরীর উত্তর পতেঙ্গা স্টিল মিল এলাকায় দীর্ঘ ৪১ বছর ধরে মোহাম্মদ কাসেমের অবৈধভাবে দখল করা জমির মালিকানা বুঝে পেয়েছেন প্রকৃত মালিক। সেখানে গড়ে উঠেছিল ‘সাদিয়া’স কিচেন’ নামের একটি রেস্টুরেন্ট।

বুধবার (৬ এপ্রিল) সকালে আদালতের আদেশে নাজির ও পতেঙ্গা থানা পুলিশের সহায়তায় প্রকৃত মালিক জমি বুঝে নেন।

জানা যায়, দীর্ঘ ৪১ বছর ধরে উত্তর পতেঙ্গা স্টিল মিলস এলাকায় মোহাম্মদ লোকমানের জমি জোর জবরদস্তি করে দখল করে মোহাম্মদ কাসেম সাদিয়া’স কিচেন নামে একটি রেস্টুরেন্টকে ভাড়া দিয়ে আস ছিলেন।

বিগত ২০০৮ সালে সম্পত্তি হস্তান্তর আইনে ১০৬ ধারা মতে আদালতে মোহাম্মদ কাসেম গংদের বিরুদ্ধে একটি ভাড়াটিয়া উচ্ছেদ মোকদ্দমা মামলা করেন জায়গার মালিক মোহাম্মদ লোকমান।

উচ্ছেদ মোকদ্দমা মামলায় চলতি বছরের ৩ মার্চ চট্টগ্রামের সিনিয়র সহকারী জজ তৃতীয় আদালতের রেশমা খাতুন বাদী পক্ষকে ভাড়াটিয়া উচ্ছেদ করে প্রকৃত মালিককে জমি বুঝিয়ে দেওয়ার আদেশ দেন।

আদেশের প্রেক্ষিতে সকালে পতেঙ্গা থানা পুলিশের সহায়তায় সাদিয়া’স কিচেন নামের রেস্টুরেন্টটির মালামাল বের করে প্রকৃত মালিককে রেস্টুরেন্টটির জায়গা বুঝিয়ে দেওয়া হয়।

এ বিষয়ে বাদী মোহাম্মদ লোকমানের পক্ষে তার ভাই মোহাম্মদ সোলাইমান আলোকিত চট্টগ্রামকে বলেন, আমরা দীর্ঘ ৪০ বছর ধরে আমাদের পৈত্রিক সম্পত্তি থেকে বঞ্চিত ও ক্ষতিগ্রস্ত। বিজ্ঞ আদালতের আদেশে আজ আমরা আমাদের জমি ফিরে পেয়েছি। উচ্ছেদ হয়েছে সাদিয়া’স কিচেন রেস্টুরেন্টটি।

এ বিষয়ে পতেঙ্গা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো.কবির হোসেন বলেন, সকালে আদালতের আদেশে নাজির ও আমাদের পুলিশের সহায়তায় দীর্ঘ ৪১ বছর ধরে অবৈধভাবে দখলকৃত জমি উদ্ধার করে প্রকৃত মালিককে বুঝিয়ে দেওয়া হয়েছে।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।