অগ্নিসন্ত্রাসী ও ইসরাইলী সমর্থকদের নির্বাচনে এসে তাদের জনপ্রিয়তা যাচাইয়ের আহ্বান জানিয়েছেন তথ্য ও সম্প্রচারমন্ত্রী ড. হাছান মাহমুদ এমপি। শুক্রবার (২৪ নভেম্বর) চাটগাঁর সংবাদ পত্রিকার ১১তম বর্ষপূর্তি উদযাপন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

তথ্যমন্ত্রী বলেন, ফিলিস্তিনে ইসরাইলি হামলার প্রতিবাদে আমেরিকা লন্ডনেও প্রতিবাদ সমাবেশ ও মিছিল হচ্ছে। অথচ বিএনপি-জামায়াতসহ অনেক পীরেরা এ দেশে সরকারের বিরুদ্ধে আন্দোলন করে কিন্তু ইসরাইলের বিরুদ্ধে কোনো কথা বলেনা।
চাটগাঁর সংবাদকে জাতীয় পর্যায়ের গনমাধ্যমে রূপান্তর করতে সম্পাদক নুরুল আবছার চৌধুরীকে তিনি আহ্বান জানান। পত্রিকা চালিয়ে যাওয়া অনেক কষ্টসাধ্য হলেও ১১ বৎসর ধরে এই পত্রিকা চালিয়ে যাওয়ার জন্য তাকে ধন্যবাদ ও অভিনন্দন জানান।

ড. হাছান মাহমুদ বলেন, অন্যান্য দেশের তুলনায় বাংলাদেশে গণমাধ্যমের স্বাধীনতা অনেক বেশি, দেশের সংবাদমাধ্যম সরকারের সমালোচনা যেভাবে করে ঠিক সেভাবে তাদের উচিত সরকারের উন্নয়ন কর্মকাণ্ড তুলে ধরা। এসময় কেক কেটে মন্ত্রী অনুষ্ঠানের শুভ উদ্বোধন করেন।

সভাপতির বক্তব্যে নুরুল আবছার চৌধুরী বলেন, ‘দেশপ্রেমের উদ্বুদ্ধ হয়ে বৃহত্তর চট্টগ্রামবাসীর সমস্যা সম্ভাবনা ও করণীয় তুলে ধরতে পত্রিকাটির পথ চলা শুরু। আশা করছি আমার অনুপস্থিতিতেও পত্রিকার অগ্রযাত্রাকেও এগিয়ে নিয়ে যাবেন।’
আবৃত্তি শিল্পী দিলরুবা খানমের সঞ্চালনায় অনুষ্ঠানের প্রারম্ভে পবিত্র কুরআন তেলোয়াত করেন চাটগাঁর সংবাদের সাতকানিয়া প্রতিনিধি ইকবাল হোসেন। এসময় তথ্যমন্ত্রীকে ফুল এবং ক্রেস্ট দিয়ে বরণ করা হয়। অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন সাবেক রাষ্ট্রদূত (কুয়েত) ও চট্টগ্রাম চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির সাবেক সভাপতি এস এম আবুল কালাম। অতিথিদের মধ্যে ছিলেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের কম্পিউটার সায়েন্স বিভাগের সাবেক চেয়ারম্যান ড. মো. শাহাদাৎ হোসেন, এশিয়ান ওমেন ইউনিভার্সিটির শিক্ষক প্রফেসর ড. মঈনুল হোসেন, চট্টগ্রাম প্রেস ক্লাবের সিনিয়র সহ সভাপতি চৌধুরী ফরিদ, সাধারণ সম্পাদক দেব দুলাল ভৌমিক, বাংলাদেশ ফ্রেইট ফরোয়ার্ডারস অ্যাসোসিয়েশনের (বাফফা) সহ-সভাপতি খায়রুল আনাম সুজন, গণতন্ত্রী পার্টির স্বপন সেন, বিজয় স্মরণী কলেজের অধ্যক্ষ শিব শঙ্কর শীল, সাতকানিয়া আদর্শ মহিলা কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ রুহুল কাদের, চাটগাঁর সংবাদ পত্রিকার নিজস্ব প্রতিবেদক মাঈন উদ্দিন হাসান, সাতকানিয়া আদর্শ মহিলা কলেজের ছাত্রী সংসদের জিএস রহিমা আক্তার রুমা, চাটগাঁর সংবাদ পত্রিকার সম্পাদকের মেয়ে আফিফা চৌধুরী।

অনুষ্ঠানে বিভিন্ন ক্যাটাগরিতে সাফল্যের অবদানের স্বীকৃতি স্বরূপ প্রফেসর ড. আবু রেজা মুহম্মদ নেজামুদ্দিন নদভী, আবদুল কৈয়ূম চৌধুরী, মোহাম্মদ রাশেদ, এম এ মান্নান, জাহিদ হোসেন, মোহাম্মদ মোসলেম উদ্দিন, মোহাম্মদ আলাউদ্দিন, হাজী মোহাম্মদ শরীফ কন্ট্রাাক্টর, এস কে সাগরকে সম্মাননা প্রদান করা হয়।

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন পত্রিকা পরিবারের মোস্তাফা কামাল নিজামী, অধ্যাপক রুহুল আমিন, হারুনুর রশিদ, এস বি জীবন, উৎপল বড়ুয়া, তুহিবুল ইসলাম, সাঈদুর রহমান, সাদ্দাম হোসেন, আহাসান উদ্দিন পারভেজ, সেলিম উদ্দিন চৌধুরী, জসিম উদ্দিন চৌধুরী, শহিদুল ইসলাম, প্রভাস চক্রবর্তী, মো. কমরুদ্দিন, তৌহিদুর রহমান, সোহেল রানা, ইমরান সোহেল, আরফাত হোসেন, মো. আসিফ, আরিফুল ইসলাম, মো. নুরুল কবির রিফাত প্রমুখ।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।